শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | IPL 2024: চিপকে আজ বিরাট প্রত্যাবর্তন, নতুন ভূমিকায় দেখা যাবে ধোনিকেও

Sampurna Chakraborty | ২২ মার্চ ২০২৪ ১২ : ৫৯Sampurna Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: একটি মুহূর্ত সব বদলে দিয়েছে। শুক্রবার সন্ধেয় চেন্নাইয়ের চিদম্বরম স্টেডিয়ামে মহেন্দ্র সিং ধোনির নামের পাশে অধিনায়ক লেখা থাকবে না। তবে তাতে অবশ্য চেন্নাইয়ের প্রিয় "থালা"র জনপ্রিয়তা কমবে না। আজ ধোনিকে দেখার জন্যই গ্যালারি ভরবে। তবে পার্থক্য, টস করতে নামবেন না মাহি। যা দীর্ঘ ১৬ বছর ধরে দেখে অভ্যস্থ হয়ে গিয়েছিল চেন্নাইয়ের দর্শক। এক লহমায় নিজেই সবকিছু বদলে দিয়েছেন। আজ থেকে নতুন ভূমিকায় দেখা যাবে তাঁকে। পর্দার পেছন থেকে নতুন অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়কে সাহায্য করবেন ধোনি। ঠিক যেমন জাতীয় দলে বিরাট কোহলির ক্ষেত্রে করেছিলেন। আজ চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচ দিয়ে আইপিএলের বোধন হবে। প্রথম আইপিএলের পর থেকে চেন্নাইয়ের মাঠে সিএসকেকে কোনওদিন হারাতে পারেনি বেঙ্গালুরু। আইপিএল শুরুর ঠিক প্রাক্কালে দলের নাম বদলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু করা হয়েছে। তাতে ভাগ্য বদলাবে কিনা সময়ই বলবে।

ফাফ ডু"প্লেসির কাছে বড় চ্যালেঞ্জ ধোনিদের নিজেদের মাঠে হারানো। তবে চিপকে প্রচুর ম্যাচ খেলেছেন তিনি। দীর্ঘদিন চেন্নাই সুপার কিংসে ছিলেন। এখানকার পিচ, পরিবেশ নিয়ে অবগত ডু"প্লেসি। কিন্তু স্পিন সহায়ক উইকেটে খুব একটা স্বচ্ছন্দ নন তিনি। পুরনো দলের বিরুদ্ধে আজ আরসিবির অধিনায়কের অগ্নিপরীক্ষা। অন্যদিকে প্রায় আড়াই মাস পরে ক্রিকেটে ফিরছেন বিরাট কোহলি। শেষবার আফগানিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে টি-২০ খেলেছিলেন। তাই তার জন্যও সহজ হবে না। আইপিএলের ওপরই নির্ভর করছে তাঁর বিশ্বকাপ ভাগ্য। তারওপর ডব্লিউপিএলের দ্বিতীয় সংস্করণেই চ্যাম্পিয়ন হয়েছে মেয়েদের বেঙ্গালুরু দল। সেখানে ১৬ বছরে একবারও আইপিএল জিততে পারেনি আরসিবি। তাই বলা বাহুল্য, একটা অদৃশ্য চাপ দলের প্রত্যেক ক্রিকেটারের ওপরই থাকবে। বেঙ্গালুরুর ব্যাটিং টপ থ্রির ওপর নির্ভরশীল। কোহলি, ডু"প্লেসি, ম্যাক্সওয়েল রান না পেলে মিডল অর্ডারে নিয়মিত ভরসা যোগানোর কেউ নেই।

মুম্বই থেকে ক্যামেরুন গ্রিন যোগ দিলেও, তাঁর ধারাবাহিকতার অভাব রয়েছে। বোলিংয়ে ভরসা মহম্মদ সিরাজ। তবে দলে ভাল স্পিনারের অভাব রয়েছে। দলগত দিক থেকে চেন্নাইয়ের ভারসাম্য ভাল। ঋতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে ওপেন করতে পারেন রচিন রবীন্দ্র। রয়েছে অজিঙ্ক রাহানের মতো অভিজ্ঞ ক্রিকেটার। মিডল অর্ডারে রয়েছেন ড্যারেল মিচেল।‌ ডেভন কনওয়ে ফিরে এলে দলের শক্তি আরও বাড়বে। পার্থক্য গড়ে দিতে পারেন শিবম দুবে। গতবছর ব্যাট হাতে নজর কাড়েন। যার ফলে জাতীয় দলের দরজাও খুলে যায়। আইপিএলের উদ্বোধনী ম্যাচে তাঁর দিকেও নজর থাকবে। দলে রবীন্দ্র জাদেজার মতো অলরাউন্ডার রয়েছে। বোলিংয়ে প্রধান ভরসা দীপক চাহার। চোটের জন্য প্রথম কয়েকটা ম্যাচে পাওয়া যাবে না মাথিশা পথিরানাকে। 




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

রোহিত-বিরাটের উইকেট পেয়েও নেই কোনও বাড়তি সেলিব্রেশন, রহস্য ফাঁস হাসানের ...

মিনি ডার্বি জিতলেই খেতাব প্রায় নিশ্চিত ইস্টবেঙ্গলের...

মাঠে নামতে আর বাধা নেই, কেরালার বিরুদ্ধেই ইস্টবেঙ্গলের হয়ে খেলতে দেখা যেতে পারে আনোয়ারকে...

তারকাদের ব্যর্থতার দিনে অশ্বিনের শতরানের রহস্য কী? ...

টেস্ট শুরুর আগে কুলদীপকে অপহরণ? দুই তারকা ক্রিকেটারের ভিডিও ভাইরাল...

মোলিনাকে গো ব্যাক স্লোগান! পা দিয়ে রক্ত পড়ছিল, রেফারিং নিয়ে কী বললেন দিমিত্রি?...

একাধিক সুযোগ নষ্ট দিমিত্রিদের, এসিএলের প্রথম ম্যাচেই আটকে গেল মোহনবাগান...

ক্যান্সার কেড়ে নিল তারকাকে, বিশ্বফুটবলের নক্ষত্র সময়ের আগেই হারিয়ে গেলেন চিরতরে ...

পদ্মাপারে ক্রিকেট নিয়ে নেই উত্তাপ! ভারতে শেখ হাসিনা? প্রশ্ন নিয়েই ভারত জয় করতে মরিয়া বাংলাদেশ ...

ইউ টার্ন না পসন্দ, নিজের কোন সিদ্ধান্ত বদল করবেন না রোহিত? ...

দুই পেসার, তিন স্পিনার? কেমন হতে পারে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ?...

মেয়েদের টি-২০ বিশ্বকাপে বাড়ল পুরস্কার মূল্য, কত টাকা পাবেন স্মৃতি-হরমনপ্রীতরা?...

টেস্টের প্রস্তুতির মাঝেই জন্মদিনের উৎসবে মাতলেন রোহিত-কোহলিরা...

ওদের মজা নিতে দিন, সিরিজ শুরুর আগে বাংলাদেশকে নিয়ে বিদ্রুপ রোহিতের...

রাহুল দ্রাবিড়ের সঙ্গে তুলনা নয়, গম্ভীর এবং নতুন স্টাফ নিয়ে কী বললেন রোহিত? ...



সোশ্যাল মিডিয়া



03 24